ফেসবুক একাউন্ট যেভাবে হ্যাক করা হয়, নিজের একাউন্ট সুরক্ষায় জেনে রাখুন

1
2424

ফেসবুক একাউন্ট হ্যাকের ঘটনা হরহামেশাই ঘটে থাকে। অনেকের কাছেই এটি এখন কৌতুহলের বিষয় আসলে ফেসবুক একাউন্ট কীভাবে হ্যাক করা হয়। এখানে আমরা দেখানোর চেষ্টা করেছি একটি ফেসবুক একাউন্টে কীভাবে পাসওয়ার্ড ব্রেক করে কীভাবে প্রবেশ করা হয়।

তবে সবার উদ্দেশ্যে অনুরোধ এই পদ্ধতিগুলো ব্যবহার করে অন্যের একাউন্ট হ্যাক করতে যাবেন না দয়াকরে, বরং এর মাধ্যমে নিজের ফেসবুক একাউন্টটি আরও শক্তিশালী কীভাবে করা যায় সেটা চেষ্টা করবেন।

কিভাবে ফেসবুক হ্যাক করা যায় তা নিয়ে চলুন মাঠে নামি । লক্ষ করুন বিষয় গুলো…..
ফেসবুক নতুন ফিউচার Trusted Friends Password Recovery পাসওয়ার্ড ভুলে গেলে বা ইমেইল কাজ না করলে ৩ টি ফ্রেন্ড এর মাদ্যমে ফেসবুক পাসওয়ার্ড ফিরে পাওয়া যায়। কিন্তু এই সুযোগ নিয়ে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা যায়। তাহলে শুরু করা যাক।

১।প্রথমে আপনাকে ৩ টি নকল অ্যাকাউন্ট খুলতে হবে।তার পর আপনার
অ্যাকাউন্ট ৩টি যে অ্যাকাউন্ট টি হ্যাক করতে চান তার সাথে ফ্রেন্ড অ্যাড করতে হবে। ভেকটিম এর কিছু তথ্য জেনে নিতে হবে তার প্রোফাইল থেক যেমন তার (ক)ইমেইল (খ)মোবাইল নাম্বার (গ) ফেসবুক ইউজার নাম (ঘ) ফ্রেন্ড নাম
২।এখন যান Facebook.com এবং ক্লিক করেন forgot your password নিচের মত

৩।এখন লিখেন ভেকটিম এর তথ্য নাম ও ইমেইল দিন নিছের ছবির মত এবং ক্লিক করেন search ।

৪। এখন ফেসবুক দেখাবে কিছু তথ্য আপনে ক্লিক করেন no longer have access to these নিছের মত।

৫। আপনে নতুন ইমেইল দেওয়ার একটা অপশন পাবেন যেটাতে নতুন পাসওয়ার্ড টি পাবেন। নিজেকে নিরাপদ রাখার জন্য নকল ইমেইল খুলে নিতে পারেন ।

৬। এখন ফেসবুক আপনাকে কিছু প্রশ্ন দিবে যদি জানেন যদি সঠিক উত্তর দিতে পারেন তাহলে ok ।
৭।কিন্ত যদি না জানেন ৩ টি ভুল উত্তর দিন ৩ টি trusted friends নাম দেবার জন্য একটি বক্স পাবেন।সেখানে আপনার নকল অ্যাকাউন্ট ৩ টি দেখিয়ে দিন যেগুলো আপনার ভিকটিম এর সাথে ফ্রেন্ড করেছিলেন।
৮।অ্যাকাউন্ট ৩ টি সিলেক্ট করার পর ফেসবুক অ্যাকাউন্ট ৩ টি তে কোড দিবে এবং একটি ইমেইল পাবেন যে ইমেইল টা ৫ নম্বার ধাপে দিয়েছিলেন ।এবার অ্যাকাউন্ট টি রিকভার করে ফেলবেন। অ্যাকাউন্ট টি চলে আসবে আপনার হাতে।

আজ এইখানে আপনাদের যা শেখানো হলো তা শুধু জানার জন্য , দয়া করে কেউ অন্যের ফেসবুক হ্যাক করে ক্ষতি করবেন না।

Content Protection by DMCA.com

1 COMMENT

  1. এটা যিনি পোস্ট করেছেন তিনি ট্রাস্টেড কন্টাক্ট সম্পর্কে ধারণা রাখেন নাই।
    ট্রাস্টেট কন্টাক্ট ইউজার যাকে পূর্বেই সেট করে দিয়েছে তারাই। এবং তাদের কাছে কোড যাবে। কথা হল আমি আপনাকে চিনিই না। সুতরাং আমার আইডিতে আপনাকে কেন ট্রাস্টেড বানাবো?

Comments are closed.