ইংরেজী গ্রামার প্র্যাক্টিস করার জন্য গুরুত্বপূর্ণ কিছু অ্যাপ

0
2

ভাষা আমাদের জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ। এটি যেমন ভাব প্রকাশের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম, ঠিক তেমনি এটি আমাদের নানা দক্ষতা বৃদ্ধি করতেও সাহায্য করে। এটি অনস্বীকার্য যে ইংরেজী ভাষার গুরুত্ব অনেক।

কিন্তু পড়াশোনার সময় নেই কিংবা চাকরি করছেন তারা চর্চা করবেন কিভাবে? প্রযুক্তি এখন আমাদের এতো সহজ হয়ে গিয়েছে যে নানা ভাষাও আমরা এখন অ্যাপের সাহায্যে বেশ সহজেই ঝালাই করে নিতে পারি।

ঠিক এ কারণেই আজ আপনাদের কিছু গুরুত্বপূর্ণ গ্রামার শেখার অ্যাপের কথা বলা হল। শিক্ষা, চাকরি ইত্যাদি থেকে শুরু করে নানা প্রতিযোগিতামূলক পরীক্ষাতেও এসব অ্যাপ আপনাদের নানা কাজে আসবেঃ

Practice English Grammar:

২০১৪ সালে এই অ্যাপটি বেস্ট এডুকেশনাল অ্যাপ ক্যাটাগরীতে পুরস্কার পেয়েছিল। এন্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন বিনামূল্যে। ফ্ল্যাশকার্ড থেকে শুরু করে নানা ধরণের পরীক্ষা, প্রশ্নোত্তর পর্ব কিংবা বিভিন্ন গ্রামাটিকাল গেম ইত্যাদিও আপনারা সম্পন্ন করতে পারবেন বেশ সহজেই।

Grammar App:

এন্ড্রয়েড ব্যবহারকারীরা এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন বিনা খরচেই কিন্তু আইওএস ব্যবহারকারীরা এটি ডাউনলোড করতে গুনতে হবে এক ডলার। এই অ্যাপে আছে তিনটি ক্যাটাগরীঃ ডায়াগনস্টিক টেস্ট, টপিকওয়াইজ টেস্ট এবং প্রফিশিয়েন্সি টেস্ট।

এর সাহায্যে আপনি প্রোনাউন, ন্যারেশন, ভয়েস ইত্যাদি জটিল জটিল গ্রামাটিকাল টপিকের ওপর পরীক্ষা দিতে পারবেন এবং আপনার দক্ষতা ঝালিয়ে নিতে পারবেন।

Grammar Up:

এটি মূলত ব্যবসা বা এই সংক্রান্ত কাজে যারা আছেন, তাদের নানা ধরণের উপকার সাধন করবে। এর মাধ্যমে আপনি বিভিন্ন ব্যবসায়িক টার্ম, ফ্রেজ ও গুরুত্বপূর্ণ শব্দ পরীক্ষার ছলে শিখতে পারবেন।

Content Protection by DMCA.com