CopyProof Website : ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের লেখা ও ছবি বিনা অনুমতিতে ব্যবহার কঠিন করে তুলতে আগ্রহী?

​আমরা এখন ওয়ার্ডপ্রেসে ওয়েবসাইট তৈরি করে বিষয়ভিত্তিক প্রবন্ধ প্রকাশ করছি, অনেকেই ফটোগ্রাফি সাইট করছি। কিন্তু প্রধান সমস্যা হল মুহূর্তের মধ্যে তা অন্য কেউ কপি করে আবার নিজের মত করে ফেসবুকে বা নিজের সাইটে প্রকাশ করছে। এটা ঠেকানর উপায় কি? আমি একটি ওয়ার্ডপ্রেস প্লাগিনের সাথে পরিচয় করিয়ে দিচ্ছি যা ওয়েবসাইট কপি হওয়া থেকে রক্ষা করবে। “CopyProof Website” নামের এই WordPress PlugIn টি ডাউনলোড করে ইন্সটল করুন। এটা মাত্র কয়েক কিলোবাইটের  প্লাগিন – যাদের হোস্টিং স্পেস সীমিত, তাদের জন্য সাশ্রয়ী।

ওয়ার্ডপ্রেস প্লাগিনের বিশেষত্ব

@ মাউস ড্রাগ করে লেখা সিলেক্ট করে কপি করা যাবে না।
@ Ctrl+s দিয়ে ওয়েবপেজ কম্পিউটারে সেভ করা যাবে না।
@ Ctrl+a, Ctrl+c, Ctrl+x, এবং Ctrl+v এর কার্যকারিতা বন্ধ হবে।
@ মাউসের রাইট ক্লিক দিয়ে ছবি Download এর জন্য যে Save Image অপশন আসে, তা বন্ধ হবে।
@ Ctrl+u অথবা F12 কী ব্যবহার করে সোর্সকোড দেখা যাবে না। (তবে বাংলা লেখার সফটওয়্যার অভ্র চালু থাকলে তা অন/অফ করতে সমস্যা হবে না)

ছবিভিত্তিক ওয়েবসাইট বা লেখাভিত্তিক ওয়েবসাইটের জন্য এই প্লাগিন কাজে লাগবে। SEO র‍্যাঙ্কিং নিয়ে সমস্যা হবে না, কারন সার্চ ইঞ্জিন আপনার ওয়েবসাইটের লেখা পড়তে পারবে।

তবে হ্যাঁ, অত্যন্ত দক্ষ কেউ (হ্যাকার?) অবশ্যই এটা বাইপাস করে ওয়েবসাইটে লেখা কপি করতে পারবে – যদিও সেটা সাধারণ কারো পক্ষে সম্ভব না, ৯৯.৯৯% মানুষ তা পারবে না। সাধারণ কেউ ছবির স্ক্রিনশট নিলেও তা  72 DPI হবে, 300 DPI নয়। অর্থাৎ ইমেজ কোয়ালিটি অরিজিনাল হবে না।

ইন্সটলেশন প্রক্রিয়ার বিস্তারিত

আপনাকে এক্টিভেশনের পর কোন শর্টকোড ব্যবহার বা সেটিংস ঠিক করতে হবে না। CopyProof Website টি নিজে থেকেই সম্পূর্ণ ফ্রন্টএন্ডে কাজ করবে।

ভালো থাকুন

প্লাগিন-টি আমার তৈরি। মতামত জানালে খুশি হব
তাওহীদুর রহমান ডিয়ার

Facebook: http://www.facebook.com/tawhidurrahmandear
Google Plus: http://plus.google.com/+tawhidurrahmandear/about
LinkedIn: https://www.linkedin.com/in/tawhidurrahmandear

Content Protection by DMCA.com

1 COMMENT

Comments are closed.