পেপ্যাল আসছে বাংলাদেশে, সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি

0
3735

দীর্ঘ জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশে পেপ্যালের কার্যক্রম শুরুর ক্ষেত্রে বড় অগ্রগতি হয়েছে। এ দেশে সেবা দিতে সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে বিশ্বব্যাপী ফ্রিল্যান্সারদের অর্থ লেনদেনের জনপ্রিয় প্রতিষ্ঠানটি। দীর্ঘদিন থেকেই বাংলাদেশে পেপ্যালের সেবা চালুর দাবি ছিল। জনস্বার্থ বিবেচনা করে সরকারের উদ্যোগের ফলে এ চুক্তি সম্পন্ন হয়েছে। সোনালী ব্যাংকের ফরেন রেমিটেন্স ম্যানেজমেন্ট বিভাগের প্রিন্সিপাল অফিসার মো নওয়াব হোসেন জানিয়েছেন “আমরা শুধু অনুমতি পেয়েছি এখন আমরা PayPal এর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের সহ প্রয়োজনীয় পদ্ধতি নিয়ে এগিয়ে যাবো, যাতে সেবা শীঘ্রই এই সেবা চালু করা যায়।

“সোনালী ব্যাংকের এখন শীঘ্রই লেনদেনের জন্য একটি আইনি চ্যানেল খোলার পর PayPal এর সঙ্গে চুক্তি স্বাক্ষর করবে,” ব্যাংক কর্মকর্তা বলেন” একবার চুক্তি স্বাক্ষরিত হয়, আমরা সফ্টওয়্যার ও PayPal এর সঙ্গে তার ইন্টিগ্রেশন উন্নয়নশীল জন্য কাজ করবো। “তিনি আরও বলেন, সেবা মানুষের সাহায্য করবে এবং ব্যবসা তহবিল স্থানান্তর, রেমিট্যান্স স্থানান্তর।

এটি একটি অনলাইন সেবা হিসাবে, একজন ব্যক্তি প্রথম চাহিদা একটি বৈধ ই-মেইল ঠিকানা দিয়ে একটি পেপ্যাল ​​একাউন্ট খোলাতে পারবে। বাংলাদেশ আউটসোর্সিং মাধ্যমে অর্জিত রেমিটেন্স প্রাপ্তির অসুবিধা সম্মুখীন হয়েছে কিন্তু PayPal এর সঙ্গে এই চুক্তি রেমিটেন্স আরও সহজ ও দ্রুততর হবে।

Content Protection by DMCA.com