চলুন এবার আমাদের ওয়াইফাই/রাউটার এর স্পীড বাড়িয়ে নেই

0
188

আমরা অনেকেই বাসা বা অফিস এর ইন্টারনেট এর জন্য রাউটার ব্যবহার করি।এখন আমরা স্পিড ই যদি মন মতো না পাই তাহলে ওয়াইফাই থেকে তো কোন লাভ নেই তাই না?? ওয়াইফাইয়ের গতি কমে যাওয়ার পেছনে বিভিন্ন কারণ রয়েছে। তবে কিছু পদ্ধতি ব্যবহার করে আমরা বাড়িয়ে নিতে পারবো আমাদের বাসা বা অফিসের ওয়াইফাইয়ের গতি।

১.রাউটার কোথায় রাখবো : ওয়াইফাই ব্যবহার করার জন্য উন্নতমানের রাউটার ব্যবহার করার বিকল্প নেই। তবে রাউটারের সাথে রাউটার রাখার স্থান হতে হবে উপযুক্ত। যতো উঁচুতে রাখা যায় তত রেডিও ওয়েভ পরিধি চারিদিকে ছড়িয়ে পড়ে এবং দ্রুতগতির ইন্টারনেট সেবা পাওয়া যায়।তাই যথাসম্ভব উচুস্থানে রাউটার রাখার চেষ্টা করব।ঘরের মাঝামাঝি রাখলে সব্জায়গায় সমান স্পীড পাও্যা যায়।

২.তরঙ্গ  বাধাগ্রস্ত যেন না হয়: রাউটার যেখানে রাখা হয় তার আশেপাশে  যদি কোনো স্টীলের আল্মারি,ওভেন বা রেডিও জাতীয় জিনিস থাকে তাহলে ওয়াইফাই তরঙ্গ বাধাগ্রস্ত হয়। বাড়ির বেজমেন্টে কখনো রাউটার রাখা যাবে না। এতে ওয়াইফাইয়ের গতি কমে যায়।

৩.স্প্রাইট এর ক্যান দিয়ে রাউটারের স্পীড বাড়িয়ে নিতে পারেন।তার জন্য এই ভিডিও টি দেখে নিতে পারেন ।

তা ছাড়া রাড়তি সুরক্ষার জন্য দিতে হবে জটিল পাসওয়ার্ড যাতে কেও হ্যাক না করতে পারে।বড় ফাইল ডাউনলোড দিন রাতের বেলা ঘুমানোর সময়।্ধন্যবাদ।

Content Protection by DMCA.com