জেনে নিনি কি ভাবে পরিবর্তন করবেন আপনার ভিডিও ব্যাকগ্রাউন্ড খুব সহজে

0
121

আমরা অনেকসময় মোবাইলে কিংবা ভিডিও ক্যামেরায় নিজেদের ভিডিও করে তার আউটপুট দেখার চেষ্টা করি। এটা আসলে এক ধরনের মনোরঞ্জন। মনের খুশিতে নিজের অজান্তেও অনেক কিছু ভিডিও করি। তবে মাঝে মধ্যে অনেক ইচ্ছের প্রতিফলন ঘটাতে পারিনা না জানার কারনে। এমনি একটি ইচ্ছেপূরন নিয়ে সাজানো হয়েছে আজকের পোষ্ট। ধরুন, আমি আছি বাংলাদেশে কিন্তু নিজেকে দেখতে ইচ্ছে করছে বিদেশের কোন গ্রাউন্ডে তাও আবার চলমান অবস্থায়। কেননা আজকাল এ কাজটি স্থির চিত্রে ফটোশপের মাধ্যমে অনেকেই করতে পারে। যাহোক স্থির চিত্রের পাশাপাশি চলমান ভিডিও চিত্রেও এ কাজটি করা যায় জনপ্রিয় এবং ফ্রেন্ডলি ভিডিও এডিটিং সফটওয়্যার ইউলেড ব্যবহারের মাধ্যমে। অবশ্যই পূর্বে যাদের ইউলেড ভিডিও ষ্টুডিও সম্পর্কে ধারনা আছে তারাই কেবল করতে পারবে সহজে। যাহোক বেশি কথা বলতে চাই না, নিচের ধাপগুলো প্রয়োগ করুন ধারাবাহিকভাবে:
১. আপনার পেছনে এক কালারের ব্যাকগ্রাউন্ড রেখে ভিডিও করুন।
২. ইউলেড ভিডিও ষ্টুডিও ওপেন করুন এবং মূল টাইমলাইনের ভিডিও ট্রাকে যেকোন একটি ছবি হতে পারে কোন রাস্তা, মাঠ কিংবা স্টেজ যাইহোক না কেন আপনার ভিডিওর সাথে মিল রেখে বসিয়ে দিন।
৩. এবার আপনার করা ভিডওটি ওভারলে ট্রাকে নিয়ে আসুন এবং প্রয়োজনীয় স্থানে বসিয়ে দিন।
ulead image oneulead image two
৪. এবার আপনার ধারাবাহিকভাবে সিলেক্ট করুন Mask & Chroma Key >> Apply Overlay Option.

ulead image three

ulead image four
৫. স্টেজে তাকালে দেখেবেন ভিডিওর পেছনের এক কালার ডিলেট হয়ে গেছে। ভিডিওটি প্লে করুন মনে হচ্ছে সত্যি সত্যি আপনি ঐ ব্যাকগ্রাউন্ডে হাটছেন।

ulead image five
কি কেমন লাগল বিষয়টি, খুব সহজ তাই না! আপাতত প্রাকটিস করার জন্য ইউলেডে থাকা ডিফল্ট ছবি এবং ভিডিও ব্যবহার করে দেখুন, যেমনটি আমি করেছি।

Content Protection by DMCA.com