নতুনরূপে টেক টেকনিক : লিখুন, শিখুন এবং আয় করুন

0
204

দীর্ঘ বিরতির পর দেশের একমাত্র আর্টিকেল মনেটাইজেশন পোর্টাল টেক টেকনিক আবারও যাত্রা শুরু করেছে। তবে এবার টেক টেকনিক এর লেখক ও পাঠক সকলের জন্য রয়েছে চমক। প্রথমেই জানিয়ে রাখি টেকটেকনিক এর ওয়েব এড্রেস পরিবর্তন হয়েছে। নতুন এড্রেস :http://techtechniquebd.com (অতীতে ছিল : techtechnique.net) ।

যারা টেক টেকনিকে নতুন তাদের উদ্দেশ্যে বলে রাখি; টেক টেকনিক একটি টেকনোলজি বিষযক অনলাইন ম্যাগাজিন যেখানে পাঠকরাই লেখক এবং লেখকরাই পাঠক। এখানে যে কেউই রেজিস্ট্রেশন করে লেখালেখি শুরু করতে পারবেন, লেখার বিষয় অবশ্যই হতে হবে বিভন্ন ধরনের টিপস ও টেকনিক বিষয়ক, প্রযুক্তি বিষয়ক, ইন্টারনেট মোবাইল ইত্যাদি। এবং প্রত্যেক লেখকই তার লেখার জন্য পাবেন উপযুক্ত সম্মানী। আপনার সম্মানী কত হবে তা নির্ধারণ করা হবে লেখার জনপ্রিয়তার উপর। আপনার প্রতিটি লেখা কজন পাঠক পড়লো, কতজন কমেন্টস করলো ইত্যাদি পর্যালোচনা করে আমাদের অটোমেটিক সফটওয়্যার সিস্টেম প্রতিমাসের সম্মানী নির্ধারণ করবে। মূলত এই ম্যাগাজিন থেকে যে অর্থ আয় হবে তা থেকে লেখকদেরকে ভাগ দেওয়া হবে। এবং এই ভাগাভাগিটা করছে আমাদের অটোমেটেড সফটওয়্যার সিস্টেম। এছাড়াও আপনার প্রতিটি লেখা আজীবন দর্শকরা যতবার ততবারই আপনার একাউন্টে টাকা জমা হতে থাকবে।

নতুন সংযোজন:
সোস্যাল কমিউনিটি নামে টেক টেকনিকের সিস্টেম চালু করা হয়েছে। এখানে ফেসবুকের মতো টেকটেকনিকের লেখকদের সাথে ফ্রেন্ড সার্কেল গড়ে তুলতে পারবেন। পাশাপাশি লিঙ্ককেডিন এর মতো আপনার নিজের প্রোফাইলটিকেও সুন্দর করে সাজাতে পারবেন।
আমরা প্রত্যেকের প্রোফাইল দেখে অভিজ্ঞতার আলোকে সবাইকে ফ্রিল্যান্স কাজ দেওয়ার সুযোগ করে দিব।
এছাড়াও নতুন সংস্করণে লেখার প্রতিটি কমেন্টস এর জন্য লেখকরা টাকা পাবেন। এবং লেখার ভিউ কম হলেও যদি লেখার মান ভালো হয়, তবে সেই লেখককে দেওয়া হবে পর্যাপ্ত বোনাস।

কীভাবে লিখবেন?
টেক-টেকনিক বিডি ডট কম-এ লেখালেখির জন্য প্রথমেই আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পর আপনার ইমেইলে একটি ভেরিফিকেশন লিঙ্ক যাবে এবং এই লিঙ্কে ক্লিক করে আপনার একাউন্টটি ভেরিফাইড করতে হবে। অত:পর আপনার একাউন্টে লগ-ইন করে আপনার প্রোফাইলটিতে কাঙ্ক্ষিত তথ্যগুলো দিয়ে সম্পন্ন করুন। উল্লেখ্য যে, আপনার ইমেইলে যাওয়া ভেরিফাই লিংক এ ক্লিক না করা পর্যন্ত আপনার একাউন্টটি ইন-অ্যাকটিভ থাকবে, তাই অবশ্যই রেজিস্ট্রেশন করার পর আপনার ই-মেইল চেক করুন এবং ভেরিফাই লিংক এ ক্লিক করুন।

লেখার সম্মানী কত?
১. লেখার সম্মানী নির্ধারণ করার জন্য আমরা একটি বিশেষ পদ্ধতি অবলম্বন করছি- তাহলো, লেখাটির জনপ্রিয়তা। আপনার লেখাটি কত পাঠক পড়লো, কতগুলো লাইক এবং কমেন্টস পড়লো এবং লেখার মান ইত্যাদি যাচাই করে স্বয়ংক্রিয়ভাবে আমাদের সিস্টেম থেকে আপনার প্রাপ্য সম্মানী নির্ধারণ হবে।
২. আপনার লেখার জনপ্রিয়তার ভিত্তিতেও আপনাকে কখনো কখনো দেওয়া হবে অতিরিক্ত বোনাস
অতএব, আপনি এমন ধরনের লেখা লিখুন এবং এটাকে বন্ধুবান্ধবের মধ্যে শেয়ার করে দিন যাতে আপনার লেখাটির পাঠক সংখ্যা বৃদ্ধি পায়। এবং যত বেশি পাঠক, লাইক এবং কমেন্টস তত বেশি আপনার সম্মানী।

লিখুন একবার- আয় করুন সারা জীবন
আমাদের এই আর্টিকেল মনেটাইজেশন প্রক্রিয়ায় একটি বিশেষ সুবিধা হলো- আপনার প্রতিটি লেখা যতদিন আমাদের পোর্টালে থাকবে  এবং যতবার পাঠক পড়বে তত বারই টাকা জমা হতে থাকবে। অর্থ্যাৎ আপনার অায়ের সুযোগ থাকবে সারা জীবনই।

কীভাবে টাকা পাবেন?
সম্মানী পাঠানোর জন্য আমরা আপাতত  B-Kash, এবং Payza সাপোর্ট করছি। তাই আপনার প্রোফাইলে অবশ্যই সঠিক তথ্য দিবেন। এখানে পুরো ব্যাপারটিই হচ্ছে একটি বিশেষ অটোমেশন সিস্টেমের মাধ্যমে।এখানে লেখালেখি কিংবা টাকা উত্তোলনের জন্য আমাদের সাথে কোন প্রকার যোগাযোগেরই প্রয়োজন নেই। সব ব্যবস্থা থাকবে আপনার নিজের নিয়ন্ত্রণেই।  আপনার অ্যাকাউন্টে সর্বনিম্ন ৫০০ টাকা জমা হলে আপনি “রিকয়েস্ট পেমেন্ট” অপশনে ক্লিক করে ক্যাশ আউট করতে পারবেন। বি-ক্যাশ হলে দুই দিনের মধ্যে এবং অন্য কোন মাধ্যম হলে ৭দিনের মধ্যে আপনার ব্যক্তিগত একাউন্টে টাকা  পৌছে যাবে।

টাকা কখন পাবেন?
আমরা প্রতি মাসের ১০ তারিখের মধ্যে বিগত মাসের আপনার প্রাপ্য কত তা নির্ধারণ করে দিব এবং আপনার প্রোফাইলের My Earing” অপশনে গিয়ে তা দেখতে পাবেন। এবং প্রতি মাসের ১০ তরিখের মধ্যে আপনার টাকা পৌছে যাবে আপনার একাউন্টে। তাই টাকা সঠিকভাবে পাওয়ার জন্য অবশ্যই আপনার প্রোফাইলে বি-ক্যাশ, পেইজ্যা এড্রেসটি সঠিকভাবে সংযুক্ত রাখুন।

প্রোফাইল আপডেট রাখুন বাড়তি সুবিধা গ্রহণ করুন
টেক টেকনিক প্রোফাইলিং সিস্টেম বেশ কিছু তথ্য দেওয়ার ব্যবস্থা রেখেছি- এগুলো হলো- নাম, ঠিকানা, ইমেইল, মোবাইল, শিক্ষাগত যোগ্যতা, চাকুরী কিংবা অভিজ্ঞতা, আপনার এক্সপার্ট  দিক, ইত্যাদি। এই সবগুলো তথ্যের উপর ভিত্তি করে স্বয়ংক্রিয়ভাবে তৈরি হবে আপনার একটি বিশেষ প্রোফাইল। এবং আপনার এই প্রোফাইলের মাধ্যমে আপনার কাজের সাথে সম্পৃক্ত বিভিন্ন কারিগরি কাজে ফ্রি-ল্যান্স কাজ করার সুযোগ পাবেন।

শর্তাবলী
লেখালেখি করা ক্ষেত্রে আপনাকে অবশ্যই কিছু শর্ত মেনে চলতে হবে।
১. অন্য কারও লেখা হুবুহু কপি করেবেন না। কেউ যদি উপযুক্ত প্রমাণসহ আপনার লেখাটির সত্ত্ব দাবি করে তাহলে আপনার উক্ত লেখাটিক থেকে উপার্জিত আয় বাতিল করা হবে।
২. আপত্তিকর কোন লেখা পোস্ট করলে আপনার একাউন্টটির বাতিল হতে পারে
৩. রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই আপনার সঠিক ফোন নম্বর,  ইমেইল, ঠিকানা ও অন্যান্য তথ্য ব্যবহার করুন।  কোন ভুয়া তথ্য এর প্রমাণ মিললে আপনার উপার্জিত সম্মানী বাতিল হতে পারে।
৪. আমাদের এই  পোর্টালের সকল আয় বাংলাদেশী টাকায় (BDT ), এবং লেনদেনও হবে টাকায়। যদি কেউ বিদেশ থেকে টাকা পেতে চান সেক্ষেত্রে টাকা থেকে ডলারে কনভার্ট করে তা পাঠিয়ে দেওয়া হবে।

পাঠক বাড়ান আয় বাড়ান, শেয়ার করে পাঠক বাড়ান
আপনার লেখা থেকে কত টাকা আয় হবে তা নির্ভর করছে আপনার লেখার পাঠকের উপর, অর্থ্যাৎ যত বেশি পাঠক পড়বে, তত বেশি আপনার আয় বাড়বে। তাই পাঠক বাড়াতে আপনার লেখাটি যত বেশি সম্ভব ফেইসবুক, গুগল, টুইটার সহ বিভিন্ন জায়গায় শেয়ার করুন।

যেকোন প্রয়োজন কিংবা সহযোগিতার জন্য আমাদেরকে ইমেইল করতে পারেন: techtechnique.net@gmail.com

Content Protection by DMCA.com