নিউইয়র্কে আন্তর্জাতিক বাংলা উৎসব

0
11

আগামী ১৯, ২০ ও ২১ মে নিউইয়র্কে আন্তর্জাতিক বাংলা উৎসব ও বইমেলার ২৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত হবে। গত শুক্রবার জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত প্রস্তুতি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে বইমেলার আহ্বায়ক কথাসাহিত্যিক ফেরদৌস সাজেদীন জানিয়েছেন। সভায় বইমেলার তারিখ ও স্থান চূড়ান্ত করার পাশাপাশি ২০১৭ সালে অনুষ্ঠিতব্য বইমেলাকে সুন্দর ও সফল করার জন্য বিভিন্ন সিদ্ধান্ত এবং তা বাস্তবায়নে বিভিন্ন সাব-কমিটি গঠিত হয়।

নিউইয়র্ক বইমেলায় যোগ দেওয়ার জন্য সৃজনশীল প্রকাশনা সংস্থাগুলোকে বিনা মূল্যে স্টল বরাদ্দ দেওয়া হবে। উৎসব ডট কম-এর ওয়েবসাইট থেকে ফরম সংগ্রহ করা যাবে। ফরম জমা দেওয়ার শেষ তারিখ এ বছরের ১৫ ফেব্রুয়ারি। ট্রেড লাইসেন্স, সমিতির সদস্য ও আগে কোনো বইমেলায় অংশগ্রহণ করে থাকলে সেই সনদের ফটোকপিসহ আবেদন করার জন্য বইমেলা কমিটি থেকে অনুরোধ জানানো হয়েছে।

বইমেলা উদ্‌যাপন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ফেরদৌস সাজেদীনের সভাপতিত্বে সভায় সউদ চৌধুরী, হাসান ফেরদৌস, ফাহীম রেজা নূর, মোশাররফ হোসেন, মনজুর কাদের, ওবায়দুল্লা মামুন, আদনান সৈয়দ, জাকিয়া ফাহীম, মাকসুদা আহমেদ, রানু ফেরদৌস, সেমন্তী ওয়াহেদ, বিশ্বজিৎ সাহা প্রমুখ উপস্থিত ছিলেন। আগামী সভা অনুষ্ঠিত হবে এ বছরের ৩ মার্চ রাত আটটায় জ্যাকসন হাইটসের ইস্ট ওয়েস্ট টিউটোরিয়াল সেন্টারে। কার্যকরী পরিষদ ও বইমেলা উদ্‌যাপন কমিটির সব সদস্যকে সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি।

Content Protection by DMCA.com