বেছে নিন সেরা ক্যামেরার ৫টি স্মার্টফোন

0
698

এখন মোবাইল শুধুই ফোন করার জন্য নয়। মোবাইলে ক্যামেরা হলো এখন অন্যতম গুরুত্বপূর্ণ একটি ফিচার। তাই যদি ক্যামেরার প্রকৃত সুবিধা নিয়ে মোবাইল ফোন কিনতে চান তবে অবশ্যই নিচে উল্লেখিত ফোনগুলি নিয়ে ভাবতে পারেন।

১. নোকিয়া ‍লুমিয়া
Nokia Lumia 1020 ফোনটি যাত্রা শুরু করে ২০১৩ সালে । এটিতে রয়েছে ৪১ মেগা পিক্সেল ক্যামেরা। তাছাড়া ফোনটিতে রয়েছে- ৪.৫ আকারের ডিসপ্লে, ২জিবি র‌্যাম, উইন্ডোজ ৮, ১.৫ ডুয়াল কোর প্রসেসর।

২. অপ্পো
OPPO Find 7 সেটটিতে ক্যামেরা রয়েছে ১৩মেগাপিক্সেল ক্যামেরা, কিন্তু এর ছবির রেজ্যুলেশন যে কোন ২০ মেগাপিক্সেল ক্যামেরার চেয়েও বেশি। কারণ এর এইচডি আল্ট্রা মুডে ছবি তুললে আপনি পাবেন ৫০ মেগা পিক্সেল ক্যামেরার সমতূল্য ছবি।

৩. সনি এক্সপেরিয়া জেড৫
২৩ মেগাপিক্সেল ও প্রিমিয়াম আইএমএক্স ৩০০ সেন্সরের সনি এক্সপেরিয়া জেড৫ হচ্ছে বর্তমানে  শেরা ক্যামেরার স্মার্টফোন।

৪. স্যামসাং গ্যালাক্সি এস৬ এজ প্লাস।
স্মার্টফোন শিল্পের সবচেয়ে বড় প্রতিষ্ঠান স্যামসাংয়ের এই স্মার্টফোনটির ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। এই ক্যামেরায় রয়েছে এফ/১.৯, ২৮এমএম, ওআইএস, অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ, ১/২.৬” সেন্সর সাইজ।

৫. স্যামসাং নোট ৫
এই স্মার্টফোনের ক্যামেরাও ১৬ মেগাপিক্সেলের। সাথে আছে এফ/১.৯ সেন্সর। ক্যামেরা ব্যবহারকারীরা খুব সানন্দে ক্যামেরার কন্ট্রাস্ট এবং এক্সপোজার নিয়ন্ত্রণ করতে পারেন, আলো বা অন্ধকার যেকোনো অবস্থাতে। ৫টি ক্যামেরাতেই আছে সহজাত এবং প্রাণবন্ত ইমেজ কালার। এ ছাড়া এইচডিআর মোড ও এলইডি ফ্ল্যাশের কারণে ক্যামেরাগুলোর পারফরমেন্সও বেশ।

https://www.youtube.com/watch?v=XjSC0S3s1Wo

Content Protection by DMCA.com

LEAVE A REPLY