সহজে বের করে নিন যেকোনো সফটওয়্যার এর ‘সিরিয়াল কি’ পাওয়ার কৌশল

0
203

 

আপনি যদি পেইড সফটওয়্যার অথবা বিনা মূল্যের সফটওয়্যার ডাউনলোড করেন, তাহলে সম্ভবত আপনি ‘সিরিয়াল কি’ এর জন্য দীর্ঘ ঝামেলাপূর্ণ সার্চের সম্মুখীন হন।ইনস্টল সম্পূর্ণ হওয়ার জন্য অনেক সফটওয়্যারেই ‘সিরিয়াল কি’ চেয়ে বসে। ‘সিরিয়াল কি’ দেওয়ার পর তা ব্যবহারের জন্য বৈধতা পায়। সত্যি কথা হচ্ছে, জনপ্রিয় সফটওয়্যারগুলোর পাইরেটেড ভার্সন বেশি ব্যবহৃত হয়ে থাকে। জেনুইন সফটওয়্যার অবশ্যই ব্যবহার করা উচিত। তবে অনেকেই যেহেতু পাইরেটেড সফটওয়্যার ব্যবহারে আগ্রহী, তাই এ প্রতিবেদনে নৈতিকতার ‍ইস্যুতে যাচ্ছি না। আপনি যেহেতু সফটওয়্যারে কেনায় অর্থ ব্যয়ে রাজি নন, তাই এক্ষেত্রে আপনার সময় সাশ্রয়ে সহায়তা করার জন্যই এ প্রতিবেদন।
যা হোক, আপনার ‘সিরিয়াল কি’ প্রয়োজন। কাঙ্ক্ষিত জেনুইন সফটওয়্যারের ‘সিরিয়াল কি’ বন্ধুদের কাছ থেকে পেতে পারেন, যদি তারা সফটওয়্যারটি কিনে থাকে এবং আপনাকে সিরিয়াল কি দিতে রাজি হয়।যদি তা না হয়, তাহলে ইন্টারনেটে বিভিন্ন সাইট থেকে ‘সিরিয়াল কি’ পেতে পারেন। কিন্তু তা কিছুটা সময়সাপেক্ষ এবং অনেক সময় ভোগান্তিকর। কেননা বিশেষ সাইটগুলোতে অসংখ্যা সফটওয়্যারের সিরিয়াল থাকে এবং প্রায়ই সেগুলোতে ‘সিরিয়াল কি’ এর আড়ালে ভাইরাস এবং ফিশিং সফটওয়্যার থাকে। সৌভাগ্যবশত এতসব ঝামেলা এড়িয়ে সহজেই সফটওয়্যারের ‘সিরিয়াল কি’ পাওয়ার জন্য খুব সহজ একটা কৌশল রয়েছে। আর হচ্ছে-গুগল সার্চে সফটওয়্যারটির নাম এবং তার সঙ্গে 94FBR লিখে সার্চ দিন (উদাহরস্বরূপ : Nero Express 94FBR)। গুগল সার্চে সফওয়্যারের নামের সঙ্গে 94FBR সার্চ দেওয়া মাত্রই সার্চ ফলাফলে আপনি সিরিয়াল কি পেয়ে যাবেন।

‘সিরিয়াল কি’ কপি করে সরাসরি সফটওয়্যারে পেস্ট করে ব্যবহার করুন কাঙ্ক্ষিত সফটওয়্যার। অন্যরা যেখানে অর্থ খরচ করে সিরিয়াল কি ব্যবহার করছেন, সেখানে আপনি বিনা মূল্যেই তা পেয়ে গেলেন, পাশাপাশি বিভিন্ন সাইট ভিজিট করতে না হওয়ায় সময়ও সাশ্রয় হল।

Content Protection by DMCA.com