Facebook ও Youtube কে একটি পেজে নিয়ে আসুন

0
1009

ফেসবুকের মাধ্যমে যত সহজে এবং দ্রুত কোন তথ্য, ছবি কিংবা ভিডিও বন্ধু মহলে ছড়িয়ে দেওয়া যায় তা অনকোন মাধ্যমে এত সহজে পারা যায় না। তাই অনেকেই ইউটিউব এ ভিডিও আপলোড দিয়ে সেই ভিডিওটি আবার ফেসবুকে শেয়ার করেন ইউটিউবের হিট বাড়ানোর জন্য। কারণ ইউটিউবের ভিডিও এর ভিউ বাড়লে লাভ আছে যে সুবিধা ফেসবুকের নাই। এবং ইউটিউবের ভিডিও ফেসবুকে শেয়ার দেওয়ার জন্য প্রথমে ইউটিউব চ্যানেলে ঢুকতে হয়, তারপর আবার কাঙ্ক্ষিত ভিডিওতে গিয়ে সেটি শেয়ার দিতে হয় যা অনেকটা ঝামেলার কাজ।
তাই এই ঝামেলা এড়াতে নতুন একটি টেকনিক আজ শিখিয়ে দিচ্ছি। এর মাধ্যমে আপনার ফেসবুক বন্ধুরা আপনার ফেসবুক পেজে ঢুকেই ইউটিউবের যাবতীয় ভিডিও দেখতে পারবে এবং প্রয়োজনে শেয়ারও দিতে পারে । তবে বলে রাখি এই প্রক্রিয়া শুধু ফেসবুক পেজের ক্ষেত্রে প্রযোজ্য, অর্থ্যাৎ আপনার অবশ্যই ফেসবুক পেজ থাকতে হবে এবং সেই পেজের অধীনে ইউটিউবকে একত্র করতে পারবেন।

প্রথম ধাপঃ
ফেসবুকে লগইন করুন। এবং হোম এ ক্লিক করুন।

দ্বিতীয় ধাপঃ
১. সার্চ এর ঘরে লিখুন : “Youtube Tab ” এবং সার্চ এ ক্লিক করুন। নীচের ছবির মতো দেখাবে। এখান থেকে প্রথম অপশন অর্থ্যাৎ APPS এর অধীনে ”Youtube Tab” এর পাশে Use Now -এ ক্লিক করুন।

২.  এখানে Youtube Tab For Facebook নামে একটি পেজ আসবে। এখান থেকে “Install Application“ এ ক্লিক করুন।

৩. Add Page Tab নামে একটি পেজ আসবে। এখান থেকে কোন পেজে ইউটিউব এর এই অ্যাপসটি ইনস্টল করতে চান তা নির্বাচন করতে হবে। আপনার একাউন্টে যদি একাধিক পেজ থাকে তাহলে ড্রপ ডাউন মেনু থেকে কাঙ্ক্ষিত পেজটি নির্বাচন করে দিতে হবে।
এবং “Add Page Tab ” এ ক্লিক করুন

কিছুটা সময় নিবে অ্যাপসটি ইনস্টল হতে। ইনস্টল হয়ে গেলে আপনার মূল কাজ শেষ, এবার শুধু কনফিগার করতে হবে।

৩. অ্যাপসটি ইনস্টল হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে আপনার পেজটি চালু হয়ে যাবে (যে পেজে অ্যাপসটি ইনস্টল করেছেন)
৪. এখন “Application Settings “ এ ইউটিউব চ্যানেল কনফিগার করতে হবে। তাই প্রথমেই আপনাকে আগে  “Youtube Channel ”  এ লগইন করে “My Channel“ এ ক্লিক করে চ্যানেলটি ওপেন করে রাখুন।

৫. ফেসবুক পেজে এসে “Application Settings “  এর লক্ষ করলে দেখবেন “Authorize Your Channel”  নামে একটি লিঙ্ক আছে। আপনার কাঙ্ক্ষিত “Youtube Channel ”  এ লগইন থাকা অবস্থায় এই ইউআরএল এ ক্লিক করলে ইউটিউব চ্যানেলটি অথোরাইজ হয়ে যাবে অর্থ্যাৎ কানেক্ট হয়ে যাবে।

৬. Save Settings এ ক্লিক করুন, এবার দেখুন আপনার ইউটিউব চ্যানেলের সব ভিডিও ফেসবুকের এই পেজে চলে এসেছে। প্রথম ভিডিওটি বড় উইন্ডোতে দেখাচ্ছে, এটা হলো ফিচার ভিডিও এবং তার নীচে অন্যান্য ভিডিওগুলো ক্ষুদ্রাকারে দেখাচ্ছে। চাইলে এখান থেকেই প্রত্যেকটি ভিডিও প্লে করতে পারবেন, ফেসবুকে শেয়ার দিতে পারবেন এমনকি এই ভিডিও পেজটিই ফেসবুকে শেয়ার করতে পারবেন।

৭. বড় উইন্ডোতে থাকা ফিচার ভিডিওটিও চাইলে আপনি পরিবর্তন করতে পারবেন । এজন্য “Application Settings “  এ ক্লিক করে Featured video ID: এর ঘরে যে ভিডিওটি ফিচার ভিডিও হিসেবে সেট করতে চান সেই ভিডিওটির ইউআরএলটি কপি করে এখানে পেস্ট করুন। এবং Save Settings -এ ক্লিক করুন।
পরবর্তীতে কোন এর সেটিংস পরিবর্তন করতে চাইলে ফেসবুক পেজে লগইন করে, “ Youtube“ -এ ক্লিক করুন। এবার “Application Settings “  এ ক্লিক করলে সেটিং অপশন আসবে।
আশা করি এই টেকনিকটি আপনা কাজে দিবে। লেখাটি ভালো লাগলে শেয়ার করুন।

Note : This Article is Copyright Protected by google. So Please Don’t Copy this article to another web portal. If you do that, your portal will ban from google.

Content Protection by DMCA.com