Youtube এর বিকল্প, বাড়তি আয় করুন একই ভিডিও দিয়েই !!

0
6211

যারা অনলাইনে আউটসোর্সিং করে থাকেন তারা বেশিরভাগই আউটসোর্সিং এর মাধ্যম বলতে ইউটিউবকেই চিনেন। বর্তমানে বাংলাদেশে অনেক ইউটিউবার আছেন যাদের প্রধান আয়ের উৎসই হলো ইউটিউব চ্যানেল। কিন্তু বাংলাদেশের জন্য ইউটিউবে প্রদর্শিত বিজ্ঞাপণ-এর মূল্য অনেক কম হওয়াতে ইউটিউবের ইনকাম দিয়ে অনেকেই এখন খুব বেশি সুবিধে করতে পারছেন না। তাই ইউটিউবের জন্য কষ্ট করে যে ভিডিওটি বানিয়েছেন সেই একই ভিডিও দিয়ে যাতে বাড়তি ইনকাম করতে পারেন সেই টেকনিক আজ আপনাদের শিখিয়ে দিচ্ছি।
এই পোর্টালটির নাম “ডেইলীমোশন” (www.dailymotion.com) । ইউটিউব এর মতো আয় করা যায় ডেইলিমোশন নামের ভিডিও শেয়ারিং সার্ভার থেকে। এই মূহূর্তে বলা হচ্ছে ইউটিউবের পর এটিই দ্বিতীয় সেরা ভিডিও শেয়ারিং সার্ভার। কথা না বাড়িয়ে দেখে নেই কিভাবে আয় করবেন Dailymotion (আমার চ্যানেল লিংক) থেকে।

প্রথমে www.dailymotion.com  ওয়েব পেইজে প্রবেশ করুন।

সাইনআপ করার জন্য আপনার প্রয়োজন হবে একটি ইমেইল আইডি অথবা ফেসবুক একাউন্ট।এক্ষেত্রে জিমেইল অথবা অথবা ফেসবুক একাউন্ট ব্যবহার করতে পারে।

তারপর প্রোফাইল পিক এবং কভার ফোট নিজের পছন্দ মতো সেট করে নিন। এর আপলোড গিয়ে ভিডিও আপলোড করুন। ভিডিও যতবার দেখা হবে তত ডলার জমা হবে আপনার একাউন্টে।

এবার সেটিংস গিয়ে প্রয়োজনীয় তথ্য গুলো পূরণ করুন। এখানে তথ্য দেওয়ার ক্ষেত্রে আপনার নাম এর ঘরে ব্যাংক একাউন্ট এ যে টাইটেল নাম ব্যবহার করেন সেটি দিবেন, এবং সঠিক এড্রেস দিবেন।

টাকা উত্তোলেনের তথ্য ঃ
Dailymotion টাকা উত্তোলনের জন্য তিনটি মাধ্যম সমর্থন করে থাকে। সেগুলো হলো- ব্যাংক ওয়্যার ট্রান্সফার, Paypal অথবা Payoneer । আপনার যদি পেপ্যাল অথবা পেয়োনিয়ার একাউন্ট না থাকে তবে সেক্ষেত্রে ব্যাংক ওয়্যার ট্রান্সফার পদ্ধতি ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে অবশ্যই থাকতে হবে ব্যাংক একাউন্ট।

যে মা্ধ্যমে টাকা তুলতে চান সেই ঘরে গিয়ে সঠিক তথ্য দিন। যদি ব্যাংকের মাধ্যমে তুলতে চান তবে ব্যাংক ইনফো তে গিয়ে আপনার বাংলাদেশী ব্যাংক একাউন্ট নাম্বার, একাউন্ট নাম, ব্রাঞ্চের নাম এবং SWIFT Code নাম্বার বসাতে হবে।SWIFT Code নম্বর পাওয়ার জন্য ব্যাংকের যে শাখায় আপনার একাউন্ট সেই শাখায় গিয়ে চাইলেই দিয়ে দিবে অথবা গুগল থেকেও খুঁজে বের করে নিতে পারবেন। তবে অবশ্যই সব কিছু সঠিক ভাবে পূরণ করে নিতে হবে তা না হলে টাকা কিন্তু অন্য কোথায় চলে যেতে পারে।

সেটিংস অপশনে view payments-এ গিয়ে  দেখতে পারবেন আপনার ইনকাম। টাকা তোলার জন্য আপনাকে কমপক্ষে ১০০ ডলার ইনকাম করতে হবে। তবে পেপাল এর মাধ্যমে ১০০ ডলারের নীচেও পেমেন্ট আনতে পারবেন।

আশা করি সবার উপকারে আসবে। যদি কারো কোন প্রশ্ন থাকে তবে কমেন্ট করুন। উত্তর পেয়ে যাবেন।

লেখাটি ভালো লাগলে অবশ্যই ফেসবুকে শেয়ার করবেন।

Content Protection by DMCA.com